ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৬, হামলাকারীকে খুঁজছে পুলিশ

ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৬, হামলাকারীকে খুঁজছে পুলিশ

বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অন্তত ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। হামলাকারী বন্দুকধারীকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে একজন সন্দেহভাজনকে হন্যে হয়ে খুঁজতে শুরু করেছেন তারা। ক্যালিফোর্নিয়ার রাজধানী স্যাক্রামেন্টোতে রোববার রাত ২টার সময় ওই হামলার ঘটনা ঘটে। এ খবর দিয়েছে দ্যা ন্যাশনাল।

খবরে জানানো হয়, বার ও নাইটক্লাবগুলো যখন বন্ধ হচ্ছিল তখনই এই এই বন্দুক হামলা হয়। স্যাক্রামেন্টোর পুলিশ প্রধান ক্যাথি লেস্টার বলেন, গুলির শব্দ শুনে দ্রুত ঘটনাস্থলে পৌছায় পুলিশ। সেখানে গিয়ে তারা ৬টি মরদেহ উদ্ধার করে।

নিহতদের মধ্যে তিন জন নারী ও তিন জন পুরুষ। আহত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে থাকা ১৮ বছরের কেলসি শার জানান, গুলি চলার সময় তিনি পাশেই থাকা একটি হোটেলের ৪র্থ তালায় ছিলেন। শব্দ শুনে তিনি জানালা দিয়ে উঁকি দিয়ে দেখেন, একজন হামলাকারী বন্দুক হাতে দৌড়াচ্ছে এবং গুলি করছে। অন্ধকারের মধ্যেও ওই বন্দুক থেকে গুলির ফ্ল্যাশ দেখতে পাচ্ছিলেন তিনি।

তবে হামলাকারী একজন ছিলেন না একাধিক ছিলেন তা নিশ্চিত নন কর্তৃপক্ষ। তারা স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে হামলাকারীর বিবরণ সম্পর্কে জানার চেষ্টা করছেন। এই হামলাকে জটিল অবস্থা বলে বর্ণনা করেছেন পুলিশ প্রধান। কেউ যদি হামলাকারী সম্পর্কে কিছু বলতে পারে তাহলে পুলিশকে তা জানানোর আহ্বান জানান তিনি।