নারীর বক্ষে অটোগ্রাফ দিয়ে আলোড়ন তুললেন ট্রাম্প

নারীর বক্ষে অটোগ্রাফ দিয়ে আলোড়ন তুললেন ট্রাম্প

নির্বাচনী প্রচারের চমক হিসেবে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাৎই আইওয়াতে একটি রেস্তোরাঁয় ঢুকে পড়েন। সেইসময়ে রেস্তোরাঁর একজন ওয়েট্রেস তাঁর কাছে একটি আজব আবদার করে বসেন। তিনি তাঁর বুকে ট্রাম্পের একটি অটোগ্রাফ চান। একটি ভাইরাল ভিডিওতে দেখা গেছে, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্প অবলীলাক্রমে ওই বারটেন্ডার তরুণীর ট্যাঙ্ক টপে স্বাক্ষর করছেন।

ট্রাম্প রিপাবলিকান পার্টি থেকে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং শোনা যাচ্ছে হোয়াইট হাউসের দৌড়ে তিনি এগিয়ে আছেন। ২০১৫ সালে এরকমই একটি বিতর্কিত স্টান্ট দেখিয়ে শিরোনামে আসেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। আইওয়া শহরে মাকোকেটা এবং দুবুকে ধারাবাহিক রাজনৈতিক সমাবেশের পর, ট্রাম্পকে ক্যাথির ট্রিহাউস পাব পরিদর্শন করতে দেখা যায়।

জনপ্রিয় রিপাবলিকান নেতার উপস্থিতি রেস্তোরাঁয় উপস্থিত অনেককেই বিস্মিত করেছিলো। তার মধ্যেই রেস্তোরাঁয় উপস্থিত ওই ওয়েট্রেস তাঁর বুকে ট্রাম্পের অটোগ্রাফ চেয়ে বসেন। অ্যাসোসিয়েটেড প্রেস প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে ট্রাম্প হাস্যকর অনুরোধটি মেটাতে অ্যাশলে রশিদ (২৮) নামের ওই তরুণীর ট্যাঙ্ক টপে ঠিক বুকের কাছে সইটি করছেন।

তরুণীর শার্টে লেখা ছিলো 'আমেরিকাকে আবার সেরা করে তোলো।' ৭৭ এর ট্রাম্প অ্যাশলের কব্জিতেও অটোগ্রাফ দেন। পাবলিক প্লেসে এরকম আচরণের জন্য অনেকেই ট্রাম্পের সমালোচনা করেছেন। এক্সে একজন লিখেছেন, কোও ভদ্রতা নেই, লজ্জা নেই।

সবটাই সস্তার প্রচার। তবে এটাই প্রথম নয়। ২০১৫ সালের ডিসেম্বরে, যখন তিনি প্রথমবারের মতো প্রেসিডেন্ট প্রার্থী হয়েছিলেন তখন এই রিপাবলিকান নেতা ভার্জিনিয়ার একটি প্রচার সমাবেশে একজন সমর্থকের বুকে অটোগ্রাফ দেন। কাকতালীয়ভাবে, মুহূর্তটি AP ফটোগ্রাফার ক্লিফ ওয়েন ফ্রেমবন্দি করেছিলেন। সেই সময়ে সমালোচনার ঝড় উঠলেও ট্রাম্প নারীর বুকের অটোগ্রাফ দেওয়া থেকে বিরত হননি। এমনকি আলাবামা রাজ্যে প্রচারে যাওয়ার সময় অনেক গির্জাগামীদের জন্য বাইবেলে স্বাক্ষর করেছিলেন। অনেকেই এই আচরণকে অনুপযুক্ত বলে মনে করেছিলেন।সূত্র : টাইমস নাও