যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি বংশোদ্ভূত শিশু হত্যার নিন্দা বাইডেনের, বললেন হত্যাকান্ডের ঘটনা চরম ঘৃণ্য কাজ

যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি বংশোদ্ভূত শিশু হত্যার নিন্দা বাইডেনের, বললেন হত্যাকান্ডের ঘটনা চরম ঘৃণ্য কাজ

যুক্তরাষ্ট্রের ইলিনয়সে ৬ বছর বয়সী এক ফিলিস্তিনি বংশোদ্ভূত শিশুকে ছুরিকাঘাতে হত্যা এবং তার মাকে আহত করার ঘটনায় নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বলেছেন, এরকম চরম ঘৃণিত কাজের কোন জায়গা নেই যুক্তরাষ্ট্রে। এটি যুক্তরাষ্ট্রের মূল্যবোধ বিরোধী কাজ।

রবিবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এই নিন্দা জানান বাইডেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

শনিবার ইলিনয়সে ৬ বছর বয়সী এক শিশুকে ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করেছে ৭১ বছরের এক বৃদ্ধ। শিশুটিকে আর্মি স্টাইলে ২৬ বার ছুরিকাঘাত করা হয়েছে। এ ঘটনায় শিশুটির মাও গুরুতর আহত হয়েছেন।

যুক্তরাষ্ট্র পুলিশের মতে, পরিবারটি ফিলিস্তিনি বংশোদ্ভূত। তাদের ইসলামিক বিশ্বাস এবং ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে চলমান সংঘাতের প্রতিক্রিয়ার কারণে টার্গেট করা হয়েছিল।

জানা গেছে, ‘তোমরা মুসলিমরা মরবে’... এই বুলি আওড়াতে আওড়াতে ওই শিশুর বুকে-পেটে কোপাতে থাকেন বৃদ্ধ। বাধা দিতে এলে শিশুর মাকেও কয়েকবার ছুরিকাঘাত করা হয়।

বিবৃতিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন বলেন, "গতকাল ইলিনয়েসের একটি বাড়িতে নিষ্ঠুরভাবে ৬ বছর বয়সী এক শিশুকে হত্যা এবং তার মাকে হত্যার চেষ্টার ঘটনা শুনে আমি এবং জিল শোকাহত এবং মর্মাহত।"

তিনি বলেন, "ফিলিস্তিনের এই শিশুটির মুসলিম পরিবার যুক্তরাষ্ট্রে আশ্রয় নিতে এসেছিলো। আমরা যেমন শান্তিতে বাঁচতে, শিখতে এবং প্রার্থনা করার সুযোগ চাই তেমনি সুযোগ সেই পরিবারটিও চেয়েছিলো।"

হত্যাকান্ডের নিন্দা জানিয়ে বাইডেন বিবৃতিতে বলেন, এরকম চরম ঘৃণ্য কাজের কোনো সুযোগ যুক্তরাষ্ট্রে নেই।

যুক্তরাষ্ট্রে ঘৃণার কোনো স্থান নেই উল্লেখ করে বাইডেন আরও বলেন, "আমেরিকান হিসেবে আমরা অবশ্যই ইসলামোফোবিয়া, সব ধরনের অসহিষ্ণুতা এবং ঘৃণার বিরুদ্ধে এক হবো এবং এগুলোকে প্রত্যাখান করবো। আমি একটি কথা বারবার বলেছি যে, ঘৃণ্য কোনো কর্মকান্ডের ব্যাপারে আমি কখনো চুপ থাকবো না। আমাদের অবস্থানকে অবশ্যই স্পষ্ট করতে হবে। কারো বিরুদ্ধে ঘৃণা চর্চার কোনো সুযোগ যুক্তরাষ্ট্রে নেই।"

তিনি বলেন, "আক্রান্ত পরিবারের প্রতি হোয়াইট হাউসের সকলের পক্ষ থেকে সমবেদনা জানাচ্ছি এবং প্রার্থনা করছি। নিহত শিশুটির মায়ের আরোগ্য কামনা করছি। ফিলিস্তিন, আরব এবং মুসলিম আমেরিকান কমিউনিটির জন্য আমাদের একই সমবেদনা এবং প্রার্থনা রইলো।"