৩.৪ ডিগ্রিতে নেমে এসেছে দিল্লির তাপমাত্রা, মওসুমের সর্বনিম্ন

৩.৪ ডিগ্রিতে নেমে এসেছে দিল্লির তাপমাত্রা, মওসুমের সর্বনিম্ন

ভারতের রাজধানী দিল্লির তাপমাত্রা ৩.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। চলতি মওসুমে এটিই সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা। কুয়াশায় পুরো নগরী ঢেকে গেছে। ভারতের আবহাওয়া বিভাগ এ তথ্য জানিয়েছে।

গতকাল দিল্লির তাপমাত্রা ছিল ৩.৯ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা ছিল পাঁচ বছরের মধ্যে সর্বনিম্ন।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লির লোদি রোডে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৪ ডিগ্রি, সফদরগঞ্জ রোগে ৩.৬ ডিগ্রি, রিজে ৩.৯ ডিগ্রি, পালামে ৫.৮ ডিগ্রি সেলসিয়াস।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দিল্লিগামী ১৮টি ট্রেন বাতিল করা হয়েছে।

এদিকে পশ্চিমবঙ্গের তাপমাত্রাও নামছে। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী, শনিবারই এই মরসুমের শীতলতম দিন। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমবঙ্গ রাজ্যের প্রতিটি জেলাতেই এক ধাক্কায় পারদ নেমেছে বেশ কয়েক ডিগ্রি। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা কমে হয়েছে ১২.৮ ডিগ্রি সেলসিয়াস। দমদম এবং সল্টলেকে পারদপতন আরো বেশি। যথাক্রমে ১১ এবং ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শীতে কাঁপছে পুরুলিয়া এবং বাঁকুড়াও। কনকনে ঠান্ডায় জবুথবু অবস্থা দুই জেলার মানুষদের। শনিবার পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ায় ৮ ডিগ্রি। দুই বর্ধমানেও সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করছে ৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে । সূত্র : টাইমস অব ইন্ডিয়া