হজ চিকিৎসক দলের ৫৪ নার্সের মনোনয়ন বাতিল

হজ চিকিৎসক দলের ৫৪ নার্সের মনোনয়ন বাতিল

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে হজ চিকিৎসক দলে মনোনয়নপ্রাপ্ত ৫৪ নার্সের সবার মনোনয়ন বাতিল করেছে ধর্ম মন্ত্রণালয়। তাদের জায়গায় হজ চিকিৎসক দলে নতুন ৫৪ নার্সকে অন্তর্ভুক্ত করে আদেশ জারি করা হয়েছে।

সূত্রের তথ্য অনুযায়ী, হজ মৌসুমে সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ২০৭ সদস্যের মেডিকেল টিম ঘোষণা করা হয়। তাদের মধ্যে ৯০ জন চিকিৎসক, ৭৫ জন নার্স/ব্রাদার, ৩৪ জন ফার্মাসিস্ট ও ৮ জন স্বাস্থ্য সহকারি/প্যারামেডিকিস ও ল্যাবরেটরি টেকনিশিয়ান ছিলেন।

শনিবার (২৯ জুন) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত হজ চিকিৎসক দল পুনর্গঠনের বিজ্ঞপ্তিতে নার্স/ব্রাদার ৭৫ জনের মধ্যে ক্রমিক নম্বর ১ থেকে ৫৪ নম্বর পর্যন্ত মনোনয়নপ্রাপ্ত নার্সের মনোনয়ন বাতিল করা হয়। সেই সঙ্গে নতুন ৫৪ জনের নাম যোগ করে ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হয়।

জানা গেছে, আগে মনোনয়নপ্রাপ্ত ৫৪ নার্সের সবাই ইতোমধ্যে হজ ভিসার জন্য পাসপোর্ট জমা দেয়া, স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান শেষে সনদ সংগ্রহ এমনকি স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামেও অংশগ্রহণ করেছেন। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও কর্মস্থল থেকে ছুটি নিয়ে পবিত্র হজ পালনে সৌদি আরব যাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়েছেন তারা। আগামী ২ জুলাই তাদের কারো কারো সৌদি আরব যাওয়ার কথা ছিল।

এমআই