এমপির কাঁচা ধান কাটার ভিডিও শেয়ার, যুবক গ্রেপ্তার

এমপির কাঁচা ধান কাটার ভিডিও শেয়ার, যুবক গ্রেপ্তার

টাঙ্গাইল-২ আসনের এমপি তানভীর হাসান মনিরের ধান কাটার ভিডিও ফেসবুকে শেয়ার করার পর মোমেন প্রধান (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মোমেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার হারুনুর রশিদের ছেলে।

মঙ্গলবার রাতে সরকারবিরোধী প্রচারণার অভিযোগে রূপগঞ্জ থানায় উপপরিদর্শক (এসআই) মোতালেব বাদি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

এর আগে দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে মোমেন প্রধানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা থাকা মোটরসাইকেলটিও জব্দ করে পুলিশ। মোমেন প্রধানের এক ভাই নরসিংদী থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত আছেন। সেই সুবাদে মোমেন তার ব্যবহৃত মোটরসাইকেলে কখনো পুলিশের স্টিকার, আবার কখনো গণমাধ্যমের প্রেস স্টিকার ব্যবহার করেন বলে অভিযোগ রয়েছে। আবার কখনও আওয়ামী লীগ নেতা বলেও পরিচয় দিয়ে বেড়ান।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু ভিডিও মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ এপ্রিল তিনি নিজ ফেসবুক আইডি থেকে একজন এমপির সবুজ ধান কাটার ভিডিও শেয়ার করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, ২৭ এপ্রিল দুপুরে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ধান কাটেন। পরে সেই ঘটনার একটি ভিডিও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এমজে/