একদিনে শনাক্ত আরও ৫১২ জন

একদিনে শনাক্ত আরও ৫১২ জন

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে বছরের শেষ দিনে নতুন শনাক্ত তার আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। পাশাপাশি বেড়েছে শনাক্তের হার, তবে কমেছে মৃত্যু।

শুক্রবার (৩১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (বৃহ্স্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা) করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৫১২ জন, গতকাল তা ৫০৯ জন। এসময়ে রোগী শনাক্তের হার বেড়ে হয়েছে দুই দশমিক ৭৪ শতাংশ, গতকাল শনাক্তের হার ছিল দুই দশমিক ২৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন, গতকাল সাতজনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ৫১২ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮৫ হাজার ৫৩৯ জন আর মারা যাওয়া দুইজনকে নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ৭২ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯০ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪৯ হাজার ১০১ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৫২২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৬৭৩টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৪ লাখ ৯১ হাজার ৪৮৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮০ লাখ ১৯ হাজার ৭৫৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৭১ হাজার ৭৩০টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনের মধ্যে একজন পুরুষ আর একজন নারী। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৫৭ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ১১৫ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন একজন আর আরেকজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। মারা যাওয়া দুইজনের মধ্যে একজন ঢাকা বিভাগের আর বাকি একজন খুলনা বিভাগের। তাদের দুইজনের মৃত্যুই হয়েছে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।