বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলি, ঘটনাস্থলেই যুবকের মৃত্যু

বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলি, ঘটনাস্থলেই যুবকের মৃত্যু

বাংলাদেশ সীমান্তে ফের গুলি চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গুলিতে মৃত্যু হয়েছে এক গরু পাচারকারী যুবকের। যুবকের পরিচয় এখনো জানা যায়নি। তবে মৃত যুবক বাংলাদেশি নাগরিক বলে সন্দেহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) গভীর রাতে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহাকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের মুড়িখাওয়া এলাকায়। যুবকের পাশাপাশি গুলিতে মৃত্যু হয়েছে একটি গরুর ও আহত হয়েছে আরও একটি গরু।

ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছে বিএসএফের উচ্চপদস্থ কর্মকর্তারা। এমন ঘটনার জেরে স্থানীয়রা বিক্ষোভ দেখালে ঘটনাস্থলে পৌঁছায় ফাঁসিদেওয়া থানার পুলিশ। এলাকার বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোররাতে গ্রামবাসীরা গুলির শব্দ শুনতে পান। পরে জানা যায় তিনটি গরু নিয়ে ভারত থেকে এক যুবক বাংলাদেশে যাওয়ার সময় বিএসএফ গুলি চালায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই গরু পাচারকারী যুবকের।

বিএসএফের দাবি মৃতের কাছে মিলছে একটি দেশি ওয়ান সাটের বন্দুক। সীমান্তে টহলরত বিএসএফ জওয়ান নিজের প্রাণ বাঁচাতেই গুলি চালিয়েছে।

স্থানীয় তৃণমূল নেতা ও পঞ্চায়েত সদস্য শামসুল হক বলেন, পুলিশ, বিএসএফ আমাদের গ্রামে ঢুকতে দিচ্ছে না। ছেলেটি সম্ভবত মুড়িখাওয়া বা বাংলাদেশের সীমান্তবর্তী গ্রামের ছেলে। রাতে পর পর গোলাগুলির শব্দে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।