বিএনপির সমাবেশে যাচ্ছে-এ সন্দেহে শ্রমিককে কুপিয়ে জখম

বিএনপির সমাবেশে যাচ্ছে-এ সন্দেহে শ্রমিককে কুপিয়ে জখম

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বিএনপির সমাবেশে যাচ্ছেন, এমন সন্দেহে এক শ্রমিককে কুপিয়ে জখম করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে গফরগাঁও উপজেলার উথুরি মোড়ে এ ঘটনা ঘটে।

জখম হওয়ার ব্যক্তির নাম মো. মোবারক হোসেন (৩৩)। তার বাড়ি নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার আলুদ্দিয়া গ্রামে। তিনি বিয়ের অনুষ্ঠানে বিভিন্ন কমিউনিটি সেন্টারে শ্রমিকের কাজ করেন।

গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের উপসহকারী চিকিৎসা কর্মকর্তা জাকির হোসেন বলেন, মোবারক হোসেনের ডান হাতের কবজির রগ কেটে গিয়ে গভীর ক্ষত হয়েছে। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

আহত মোবারকের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, কমিউনিটি সেন্টারে বিভিন্ন অনুষ্ঠানে শ্রমিকের কাজ করেন। নিয়মিতভাবে তিনি কিশোরগঞ্জ জেলায় থাকেন। আজ শনিবার সকালে মোট ১২ জন শ্রমিক কিশোরগঞ্জ জেলার হোসেনপুর হয়ে গফরগাঁও উপজেলায় যাচ্ছিলেন। গফরগাঁওয়ে কাদির কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে কাজ করার কথা তাদের। টমটম নামের এক ধরনের গাড়ি দিয়ে আসার পথে গফরগাঁও উপজেলার উথুরি মোড়ে রামদা হাতে একদল দুবৃর্ত্ত তাঁদের পথ রোধ করে। কিছু বলার সুযোগ না দিয়েই ময়মনসিংহে বিএনপির সমাবেশে যাচ্ছে সন্দেহ করে সবাইকে গাড়ি থেকে নামিয়ে মারধর করতে শুরু করে। একপর্যায়ে মোবারকের ডান হাতে রামদা দিয়ে কোপ দেওয়া হয়। আহত অবস্থায় মোবারককে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

মোবারক আরও বলেন, ‘আমার বাড়ি নেত্রকোনায়। কিশোরগঞ্জ শহরে থাকি। গফরগাঁও উপজেলার কোনো মানুষকে আমি চিনি না। আমাদের কোনো কিছু বলার সুযোগ না দিয়েই মারধর করতে থাকে।’ চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বললেও তিনি গফরগাঁওয়ে অবস্থান করছেন বলে জানান মোবারক।

স্থানীয় বাসিন্দারা জানান, গতকাল শুক্রবার সন্ধ্যা থেকেই উথুরি মোড়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থকেরা লাঠিসোঠা নিয়ে অবস্থান নিয়েছেন। তারা সমাবেশে যাচ্ছে এমন সন্দেহে হলে মানুষকে যেতে বাধা দিচ্ছেন। মোবারকসহ শ্রমিকেরা টমটম দিয়ে যাওয়ার সময় প্রথমে গাড়িটিকে থামতে বলা হয়। বলার সঙ্গে সঙ্গে গাড়িটি না থামানোয় আওয়ামী লীগ কর্মীরা গাড়ির চালককে ও গাড়িতে থাকা লোকজনকে মারধর করেন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ বলেন, উথুরি মোড়ে এমন কোনো ঘটনার কথা তাঁর জানা নেই। তিনি খোঁজ নিয়ে দেখবেন।