ঘন কুয়াশা আর শীতের প্রকোপ বেড়েছে উত্তরাঞ্চলে

ঘন কুয়াশা আর শীতের প্রকোপ বেড়েছে উত্তরাঞ্চলে

নওগাঁর মহাদেবপুরে হঠাৎ করে বেড়েছে ঘন কুয়াশা আর শীত। গত কয়েক দিন ধরেই সন্ধ্যা রাত থেকে সকাল পর্যন্ত চলছে শীতের আভাস। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে পড়ছে ঘন কুয়াশা। যার কারণে শৈত্য প্রবাহ অনেক বেড়েছে।

উত্তরাঞ্চলে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে বলে ধারণা করেছে বদলগাছী আবহাওয়া অফিসের উচ্চমান পর্যবেক্ষক হামিদুল ইসলাম।

সরেজমিনে দেখা গেছে, সকালের রাস্তাঘাট একেবারে জনশূন্য। একান্ত প্রয়োজন ছাড়া কেউ যেন বাসা থেকে বের হচ্ছেন না। অতিরিক্ত সতর্কতার কারণে সড়ক দুর্ঘটনা এড়াতে গণপরিবহনসহ অন্যান্য যানবাহন হেড লাইট জ্বালিয়ে রেখে চলাচল করছে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, হঠাৎ করে এই কুয়াশা ও শীতের কারণে ঠান্ডাজনিত কারণে সর্দি কাশি জ্বরসহ বিভিন্ন রোগ বাড়ার সম্ভবনাও রয়েছে।

উপজেলার দক্ষিণ হোসেনপুর গ্রামের মো: আমজাদ হোসেন, কলনী পাড়ার আবুল কালাম ও চৌমাশিয়া মোড়ের মোজাম্মেল হক বলেন, কয়েক দিন ধরে হালকা শীত ছিল। হঠাৎ শীত বেড়েছে সেই সাথে কুয়াশা পড়েছে। তবে গতকাল থেকে অল্প অল্প কুয়াশা পড়া শুরু হয়েছে। আজ আরো বেশি পড়ছে। সে কারণে যেন শীত আরো বেড়েছে।

বদলগাছী আবহাওয়া অফিসের উচ্চমান পর্যবেক্ষক হামিদুল ইসলাম বলেন, আজ সকাল ৬টায় নওগাঁর সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও বাতাসের আদ্রতা শতভাগ। গতকাল নওগাঁর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।