মুরাদের বক্তব্য প্রধানমন্ত্রীকে জানানো হবে: কাদের

মুরাদের বক্তব্য প্রধানমন্ত্রীকে জানানো হবে: কাদের

সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দেওয়া বক্তব্য তার ব্যক্তিগত মন্তব্য, এটা দল বা সরকারের নয়। তবে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। এমন কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা দুই সিটির মেয়র ও কাউন্সিলের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে সেসব অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান কাদের।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ছড়াচ্ছে। অপকৌশলের আশ্রয় নিচ্ছে। সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তারা ক্ষমতা দখলের দিবাস্বপ্ন দেখছে। তারা হতাশা থেকেই আবোলতাবোল বক্তব্য দিচ্ছেন।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা খেই হারিয়ে ফেলেছেন। খালেদা জিয়া না থাকলে বিএনপিই থাকবে কিনা প্রশ্ন আছে। আওয়ামী লীগ কেন থাকবে না, প্রশ্ন বিএনপির প্রতি। আওয়ামী লীগের ক্ষমতার উৎস দেশের জনগণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গণতন্ত্র কারফিউ গণতন্ত্র। দেশ আর বিএনপির বর্ণচোরা গণতন্ত্রে ফিরে যাবে না। পথভ্রান্ত রাজনৈতিক দল বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দেওয়া বক্তব্য তার ব্যক্তিগত মন্তব্য। এটা দল বা সরকারের নয়। তবে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।
এবারের ১৬ ডিসেম্বরের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের। বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। ১৮ তারিখ বিজয় শোভাযাত্রা করা হবে সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু করে ধানমন্ডি ৩২ নম্বর পর্যন্ত।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের বিরুদ্ধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জায়মা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি গত ১ ডিসেম্বর তার ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভ ভিডিওতে জায়মা রহমানের ব্যাপারে এ ধরনের মন্তব্য করেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের বক্তব্যে অকথ্য-কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষা ব্যবহার করায় তা প্রকাশ করা হলো না।