এভারকেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়া

এভারকেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়া

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

রোববার রাত পৌনে ৮টার দিকে গুলশানের বাসা ফিরোজা থেকে হাসপাতালের উদ্দেশে রওয়ানা দেন তিনি। রাত পৌনে দশটায় হাসপাতালে প্রবেশ করেন বিএনপি চেয়ারপারসন। হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের শারীরিক বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। পরীক্ষা শেষে রাতে হাসপাতালে থাকবেন তিনি। সবকিছু ঠিক থাকলে আগামীকাল তার বাসায় ফেরার কথা রয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশে খালেদা জিয়ার কিছু টেস্ট করানোর জন্য হাসপাতালের নেয়ার সিদ্ধান্ত হয়। খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার খবরে জড়ো হন দলের অনেক নেতাকর্মী।

এর আগে গত ২২শে আগস্ট বিকালে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে যান খালেদা জিয়া। ওই দিন শারীরিক পরীক্ষা শেষে তিনি বাসায় ফিরে যান।

খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বাধীন একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। সর্বশেষ গত ১১ই জুন এভারকেয়ার হাসপাতালে তার হৃদপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল।