পুলিশি পাহারায় যুবদল কর্মী শাওনের দাফন

পুলিশি পাহারায় যুবদল কর্মী শাওনের দাফন

নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত যুবদল কর্মী শাওন প্রধানের জানাজা ও দাফন কড়া পুলিশি পাহারায় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাত সোয়া একটার দিকে তাঁর লাশ শহরের নবীনগর কবরস্থানে দাফন করা হয়। এর আগে রাত সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) হাসপাতালে বিপুলসংখ্যক পুলিশ ও জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের উপস্থিতিতে নিহত শাওনের বড় ভাই মিলন প্রধান ও মামা মোতাহার হোসেনের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। পরে পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের পাহারায় শাওনের লাশ বাড়িতে নেওয়া হয়। হস্তান্তরের পৌনে এক ঘণ্টার মধ্যে তড়িঘড়ি করে শাওনের লাশের দাফন করা হয়।

এর আগে বিকেলে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে চিকিৎসকেরা শাওনের লাশের ময়নাতদন্ত করেন। ময়নাতদন্তের সঙ্গে যুক্ত চিকিৎসক জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণে তাঁর মৃত্যু হয়েছে।

এদিকে শাওন গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর পর থেকেই তাকে যুবদল কর্মী বলে দাবি করছেন বিএনপি নেতারা। ওদিকে শাওন প্রধানকে যুবলীগ কর্মী দাবি করে মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় নবীনগর এলাকায় নিহত শাওনের বাড়ির সামনে বিক্ষোভ মিছিল করেন তাঁরা।

উল্লেখ্য, গতকাল সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবদল কর্মী শাওন প্রধানের মৃত্যু হয়। এছাড়াও পথচারী-নারীসহ গুলিবিদ্ধ হয়েছেন ২৬ জন।

পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপসহ লাঠিপেটায় আহত হয়েছেন পুলিশের সদস্যসহ অর্ধশতাধিক মানুষ।