মেয়র আরিফের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের হঠাৎ প্রত্যাহার

মেয়র আরিফের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের হঠাৎ প্রত্যাহার

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের হঠাৎ প্রত্যাহার করে নেয়া হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে মেয়রের বাসা থেকে আনসার সদস্যদের চলে যেতে নির্দেশ দেন তাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর প্রেক্ষিতে রাতেই তারা মেয়রের নিরাপত্তা ছেড়ে চলে যান।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন- সিটি মেয়র হিসেবে ব্যক্তিগত নিরাপত্তায় পুলিশ পাননি। এ কারণে বিগত ৭ বছর ধরে ৬ জন আনসার সদস্যকে সার্বক্ষণিক তার নিরাপত্তায় নিয়োজিত রাখেন। তারা সিটি করপোরেশন ও মেয়রের কুমারপাড়াস্থ ব্যক্তিগত কার্যালয়ে নিরাপত্তায় নিয়োজিত ছিলো। সিলেট নগরেও যাতায়াতকালে আনসার সদস্যরা তার সঙ্গে থাকতেন।

মেয়র জানান- রাত সাড়ে ১০ টার দিকে নিরাপত্তায় থাকা ৬ আনসার সদস্যকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে প্রত্যাহার করে নেয়া হয়। এ ব্যাপারে কথা বলেও তিনি কোনো সদুত্তর পাননি। তিনি জানান- এ ঘটনার পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। ঘটনাটি পরিকল্পিত হতে পারে। নিজের নিরাপত্তায় পুলিশ না পেয়ে তিনি আনসার সদস্যদের নিয়োজিত করেছিলেন।

এবং সিটি করপোরেশন থেকে তাদের নিয়মিত বেতন দেয়া হতো বলে জানান মেয়র।

এ ব্যাপারে বক্তব্য নিতে আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট ফজলে রাব্বীর মোবাইল ফোনে একাধিক বার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।