এ্যানিসহ বিএনপি তিন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

এ্যানিসহ বিএনপি তিন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

লক্ষ্মীপুরে পুলিশের দুই মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ওই দুই মামলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানসহ নয়জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন এ আদেশ দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুই মামলায় নয়জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। দুই মামলায় আদালতে অনুপস্থিত থাকায় এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।’

আসামিপক্ষের আইনজীবী ও লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি আহমেদ ফেরদৌস মানিক বলেন, ‘আমাদের তিনজন নেতা অসুস্থ। আমরা তাদের জন্য সময় চেয়েছিলাম। কিন্তু, আদালতে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এটি ফরমায়েশি আদেশ ছিল। বিচারকদেরকে বাধ্য করে এসব আদেশ দেওয়া হয়। দেশে আইনের শাসন নেই বলেই এমনটা ঘটছে।’

এদিকে, গ্রেপ্তারকৃতদের কারাগারে নেওয়ার সময় আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় সজিব নামের একজনের লাশ পাওয়া যায়। এসব ঘটনায় সদর মডেল থানায় গত ১৯ জুলাই রাতে চারটি পৃথক মামলা করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। এসব মামলায় এ্যানিকে আসামি করা হয়।