চবিতে ফের ছাত্রলীগের সংঘর্ষ, এবার বিজয় ও সিএফসি গ্রুপ

চবিতে ফের ছাত্রলীগের সংঘর্ষ, এবার বিজয় ও সিএফসি গ্রুপ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নিয়ন্ত্রণহীন ছাত্রলীগের সংঘর্ষে উত্তাল রয়েছে ক্যাম্পাস। সিক্সটি নাইন ও সিএফসি গ্রুপের সংঘর্ষের পর এবার বিজয় ও সিএফসি গ্রুপের সংঘর্ষ চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এতে আহত হয়েছে ২ জন। বিবদমান গ্রুপ দুটিই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। বিজয়ের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ ইলিয়াস হোসাইন ও সিএফসির রব হলের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি রেজাউল হক রুবেল।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাটল স্টেশনে আলিফ নামে বিজয়ের এক কর্মীকে দা দিয়ে কুপিয়ে জখম করে সিএফসির নেতাকর্মীরা। আহত শিক্ষার্থী অর্থনীতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের। তাকে বর্তমনে চবি মেডিকেলে সেবা দেয়া হচ্ছে।

এছাড়া দুপুর ১২ টায় বোটানিক্যাল গার্ডেনে সমাজতত্ত্ব বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের তুষার নামে এক বিজয় কর্মীকে মারধর করে। তাকে বর্তমানে চবি মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিএফসি ও বিজয় গ্রুপ দুটি মুখোমুখি অবস্থান করছে সমাজবিজ্ঞান ঝুপড়ি এলাকায়। তারা ইট পাটকেল নিক্ষেপ করছে এবং দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়েছে।

এর আগে, গত ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে ফের ধাওয়ার ঘটনা ঘটেছে।

এর আগে শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর ফটক এলাকায় শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের একাংশের নেতা কর্মীরা তাকে ধাওয়া দেয়। এর আগে বিজয় গ্রুপের একাংশের নেতাকর্মীদের সঙ্গে সিএফসি গ্রুপের একাংশের নেতা কর্মীদের সংঘর্ষ হয়।

প্রক্টর ড.নূরুল আজিম সিকদার বলেন, আমরা ঘটনাস্থলে পুলিশসহ আছি। আমরা তদেরকে বুঝাচ্ছি। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি।