ঢাকায় বিএনপির সমাবেশের মঞ্চ ভেঙে দিয়েছেন ওসি

ঢাকায় বিএনপির সমাবেশের মঞ্চ ভেঙে দিয়েছেন ওসি

সরকার পতনের একদফা দাবিতে রাজধানীর দুই প্রবেশমুখ ধোলাইখাল ও আমিনবাজারে সমাবেশের কর্মসূচি ছিল বিএনপির।সোমবার দুপুরের পর সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু রাত দেড়টার দিকে আমিনবাজারে চিশতি ফিলিং স্টেশন সংলগ্ন সমাবেশের জন্য তৈরি মঞ্চ ভাঙচুর করা হয়েছে।

সাভার থানার ওসি ফোর্স নিয়ে মঞ্চ ভাঙচুর করেছেন বলে অভিযোগ করেছেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়।

নিপুণ রায় বলেছেন, সমাবেশের জন্য তারা আমিনবাজারে চিশতি ফিলিং স্টেশনের সামনে মঞ্চ তৈরি করেছিলেন। কিন্তু গত রাতে পুলিশের পক্ষ থেকে বিকল্প জায়গায় সমাবেশ করার কথা বলা হয়েছিল।

তিনি আরও জানান, সমাবেশের বিকল্প জায়গা নিয়ে পুলিশের প্রস্তাবের ব্যাপারে কোনো আলোচনা হওয়ার আগেই সেই মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে।

তিনি বলেন, সাভার থানার ওসি রোববার রাত দেড়টার দিকে আমাকে ফোন করে বলেন, আপনারা সোমবার সমাবেশ করতে পারবেন না, আমরা সমাবেশের মঞ্চ ভেঙে দিচ্ছি। আমি ওসিকে জিজ্ঞেস করলাম- রাত ১০টার দিকে পুলিশ গিয়ে মঞ্চ তৈরির স্থান পরিদর্শন করেছে। তখন তো পুলিশ কিছু জানায় নি। রাত দেড়টার দিকে কেন মঞ্চ ভেঙে দেওয়ার কথা বলছেন। 

ওসি আমাকে বলেন, আওয়ামী লীগ সমাবেশ করতে পারেনি, আপনারাও এখানে সমাবেশ করতে পারবেন না।

এমতাবস্থায় আজকের সমাবেশ স্থগিত করে আগামীকাল করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ বিষয়ে নিপুণ রায় বলেন, আমিনবাজারের আজকের সমাবেশ স্থগিত করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার একইস্থানে আমরা সমাবেশটি করব।

সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমিনবাজারে মঞ্চ তৈরি করা হলেও আজ ভোররাতে আওয়ামী লীগের কর্মী ও পুলিশ সদস্যরা সেটি ভেঙে দিয়েছে।

সকালে সাভারের আমিনবাজার এলাকায় বিএনপির সমাবেশস্থল ঘুরে দেখা যায় ছোট মাঠটিতে কয়েকটি বাঁশ ব্যতীত কিছু নেই। 

স্থানীয়রা জানান, গতকাল রাত ২টা পর্যন্ত মঞ্চ তৈরির কাজ করে বিএনপির লোকজন। সকালে এসে তারা দেখেন সেখানে কোন মঞ্চ নেই।