গণতান্ত্রিক বিশ্ব থেকে সরকারের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে : রিজভী

গণতান্ত্রিক বিশ্ব থেকে সরকারের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে : রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গণতান্ত্রিক বিশ্ব থেকে সরকারের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে।

আজ সোমবার নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, গণতন্ত্রের অভাবে দেশে চলছে এক মানবতাহীন অন্ধকার যুগ। দেশকে ফ্যাসিজমের অন্ধকারে নিমজ্জিত করে এক দলের দুঃশাসনে গণতন্ত্রকামী মানুষকে দ্বিতীয় শ্রেণীর নাগরিকে নামিয়ে আনা হয়েছে। গণতান্ত্রিক বিশ্ব থেকে সরকারের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের মতো একটি দল তাদের অধীনে এমন কোনো নির্বাচন হতে দেবে না, যেখানে তাদের পরাজয় হয়। সুতরাং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোটাধিকার প্রয়োগই একমাত্র পূর্বশর্ত।

তিনি অভিযোগ করেন, রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করে প্রায় পাঁচ মাস ধরে হয়রানি করা হচ্ছে অত্যন্ত নিষ্ঠুরভাবে। গতকাল রাজশাহীতে একটি সাজানো মিথ্যা মামলায় তিন বছরের সাজা দেয়া হয়েছে। অথচ উক্ত মামলায় এফআইআর এ তার কোনো নাম ছিল না, তাছাড়া বাদি মামলাটি প্রত্যাহার করে নিয়েছিলেন। দেশ থেকে বিরোধী দলের তালিকা মুছে দেয়ার জন্যই এখন সারাদেশব্যাপী মিথ্যা মামলায় সাজা দেয়া শুরু হয়েছে। আমি এই সাজার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ঘৃণাভরে প্রত্যাখান করছি।

বিএনপির এই নেতা বলেন, শুধু পুলিশ ও আইন আদালত দিয়েই নয়, প্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে দিয়ে বিরোধী দলের ব্যবসা প্রতিষ্ঠান এমনকি সেবামূলক প্রতিষ্ঠানও বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সেবামূলক স্বনামধন্য প্রতিষ্ঠান ‘প্রেসক্রিপশন পয়েন্ট ও ডায়াগনষ্টিক সেন্টার লিঃ’ সম্পূর্ণ বেআইনীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। দীর্ঘ ১৭ বছর ধরে সুনামের সাথে বনানীতে এ প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে। দীর্ঘ সময়ে এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কেউ অনিয়মের অভিযোগ তুলতে পারেনি। স্বল্প খরচে আধুনিক চিকিৎসা দিয়ে প্রতিষ্ঠানটি সুনাম অর্জন করেছিল। কিন্তু হঠাৎ করে শুধুমাত্র দখলের উদ্দেশ্যেই কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকেই প্রতিষ্ঠানটি তালা মেরে বন্ধ করে দেয়া হয়েছে। আমি এই ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে প্রতিষ্ঠানটি খুলে দেয়ার জোর আহবান জানাচ্ছি।