একতরফা নির্বাচনের নমুনা এখনই ফুটে উঠেছে: রিজভী

একতরফা নির্বাচনের নমুনা এখনই ফুটে উঠেছে: রিজভী

ডিসি-এসপিরা নৌকার পক্ষে ভোট কিভাবে চান এমন প্রশ্ন রেখে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে, তার নমুনা এখনই ফুটে উঠেছে।

শনিবার দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে ওলামা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, এখন ডিসি ও এসপিরা নৌকার পক্ষে ভোট চান। তারা কাউকে পছন্দ করতে পারেন, ভোট দিতে পারেন। কিন্তু প্রকাশ্যে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না। কারণ নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন ডিসি। তাহলে কিভাবে একজন ডিসি নৌকার পক্ষ ভোট চায়। সুতরাং আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে, তার নমুনা এখনই ফুটে উঠেছে।

তিনি বলেন, আমাদের দেশে ১৮৭৮ সালের অস্ত্র আইন অনুযায়ী কোন অস্ত্রদাতা বা গ্রহীতা যদি অস্ত্র দেয়, যিনি দিবেন এবং যে গ্রহণ করবেন তাদের সাজা হবে। আমরা কয়েকদিন আগে দেখলাম মহানগর গোয়েন্দা বিভাগের যিনি প্রধান তিনি তরবারি দিচ্ছেন দেশের যিনি আইনের অভিভাবক প্রধান বিচারপতিকে। এই যে তরবারি দিয়েছেন তার কি কোন লাইসেন্স আছে, বলেছেন আপনাদের কাছে? এর ন্যূনতম সাজা ৭ বছর কারাদণ্ড।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় আছেন জানিয়ে রিজভী বলেন, আমাদের দাবি, সরকার তাকে মুক্তি দেবে। তিনি যেখানে উন্নত চিকিৎসা চান, নাগরিক অধিকার হিসেবে সেই দাবি পূরণ করবে।

এসময় ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহবায়ক মাওলানা কাজী সেলিম রেজা, যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আলমগীর হোসেন, মাওলানা কাজী আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।