নয়াপল্টনে বিএনপি'র জনসমাবেশ চলছে, নেতাকর্মীদের ঢল

নয়াপল্টনে বিএনপি'র জনসমাবেশ চলছে, নেতাকর্মীদের ঢল

সরকারের পদত্যাগের একদফা দাবিতে নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে। বুধবার দুপুর ২টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। ভোর থেকেই সমাবেশের মঞ্চের কাজ শুরু হয়। মঞ্চ তৈরির সময় থেকেই ঢাকা মহানগর বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ঢাকায় আশপাশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের পদচারণায় নয়াপল্টন সরগরম হয়ে উঠে। নয়াপল্টনে নেমেছে নেতাকর্মীদের ঢল।

সরজমিনে দেখা গেছে, রাজধানীর মালিবাগ, কাকরাইল, নাইটিংগেল মোড়, মৎস্যভবন, পল্টন, ফকিরাপুল, মতিঝিল, আরামবাগ এবং পীর জঙ্গি মোড়ে নেতাকর্মীদের ঢল নেমেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে আসছেন। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

আরো দেখা গেছে, আজ ভোর থেকেই মঞ্চ নির্মাণের কার্যক্রম শুরু হয়। মঞ্চের কাজ শুরুর পর থেকেই কার্যালয়ের দিকে আসা শুরু করেন নেতাকর্মীরা।

ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, দলীয় ও জাতীয় পতাকা এবং মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন। এসময় তারা খালেদা জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সাদা পোশাকে রয়েছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করছেন উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।