চিকিৎসা নিতে গিয়ে গ্রেপ্তার ছাত্রদল নেতা

চিকিৎসা নিতে গিয়ে গ্রেপ্তার ছাত্রদল নেতা

ময়মনসিংহের নান্দাইলে চিকিৎসা নিতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন এক ছাত্রদল নেতা। বৃহস্পতিবার দুপুরে নান্দাইল পৌর এলাকা থেকে আটক হন তিনি। পরে বিস্ফোরক আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। নাহিদুল ইসলাম নামের ওই ছাত্রদল নেতা উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের ধূরুয়া গ্রামের ওমর ফারুক আকন্দের ছেলে এবং ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রদলের আহ্বায়ক। ২৮শে অক্টোবর বিএনপির কর্মসূচিতে যোগ দিয়ে রাবার বুলেট আহত হন তিনি।

নান্দাইল থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারের পর নাহিদের মোবাইলে ঢাকায় পুলিশের ওপর হামলা ছাড়াও বেশ কয়েকটি অপরাধের তথ্য মিলেছে। তবে নাহিদুল তা অস্বীকার করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ২৮শে অক্টোবর বিএনপির কর্মসূচিতে যোগ দিয়ে রাবার বুলেটে বিদ্ধ হন নাহিদ। তখন তার রক্তাক্ত শরীরের একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে গ্রেপ্তার এড়াতে ঢাকায় চিকিৎসা না নিয়ে তিনি ময়মনসিংহের নান্দাইলে চলে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান জানান, নাহিদের ব্যবহৃত মোবাইল ফোনে বেশ কয়েকটি অপকর্মের তথ্য মিলেছে। এগুলো যাচাই-বাছাই করেই ঢাকার বিভিন্ন থানায় জানানো হয়েছে।

বিস্ফোরক আইনের একটি মামলায় নাহিদকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।