একই বিন্দুতে রিয়াল-বার্সা

একই বিন্দুতে রিয়াল-বার্সা

লা লিগায় সমান পয়েন্ট, গোলপার্থক্য গড়েছে ব্যবধান। চ্যাম্পিয়ন্স লিগেও নকআউটে দুদল। কোপা ডেল রেতে ধারাবাহিকতা থাকল সেটারই। একই রাতে নিজ নিজ ম্যাচে দারুণ জয়ের বিন্দুতে মিলেছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। জায়গা করে নিয়েছে কোপার শেষ ষোলোয়।

এস্তাদি কেন মিস্সেসে বুধবার রাতে কোপা ডেল রের শেষ ৩২-এর ম্যাচে ইবিজার মাঠে ২-১ গোলে জিতেছে মেসিবিহীন বার্সেলোনা। তাদের দুই ঘণ্টা পর নেমে, ইউনিওনিস্তাস দে সালামাঙ্কার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকেকে ন্যু ক্যাম্পে রেখে খেলতে গিয়েছিল বার্সেলোনা। ইউডি ইবিজার বিপক্ষে অধিনায়ককে বিশ্রামে রেখে দল সাজানোর সিদ্ধান্ত নেন নতুন কোচ কিকে সেঁতিয়েন। উসমানে ডেম্বেলে ও লুইস সুয়ারেজ ছিলেন না চোটের কারণে।

নিয়মিতদের না থাকার ম্যাচে নায়ক অ্যান্টনিও গ্রিজম্যান। জোড়া গোল করেছেন ফরাসি তারকা। ইবিজার একমাত্র গোলটি জাভি পেরেজের।

ম্যাচে বার্সা ৮০ শতাংশের মতো বলের দখল রেখেছিল, আবার শুরুতেই গোল খেয়ে বসে। ৯ মিনিটে স্বাগতিকদের উল্লাসে মাতান পেরেজ।

বিরতি থেকে ফিরেও যখন অনেকটা সময় গেছে, ম্যাচের ৭২ মিনিটে অবশেষে স্বস্তি ফেরান গ্রিজম্যান। ডি ইয়ংয়ের থেকে বল পেয়ে জাল খুঁজে নেন।

ফরাসি তারকার গোলে সমতা। নির্ধারিত সময়ের খেলা শেষ। যোগ করা সময়ে তখন ম্যাচ। গ্রিজম্যানই ত্রাতা আবারও, তিনি নিজের ও দলের দ্বিতীয় গোলটি করে বসলে স্বস্তির জয় তোলে কাতালানরা।

অন্য ম্যাচে, শেষ ষোলোয় জায়গা করে নেয়ার পথে সালামাঙ্কাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। গ্যারেথ বেল ও ব্রাহিম ডিয়াজ গোল করেছেন, অন্যটি স্বাগতিকরা নিজেদের জালে নিজেরাই জড়িয়েছে।

ম্যাচের ১৮ মিনিটে বেলের শট পোস্ট ছুঁয়ে জালে জড়ায়। প্রথমার্ধে তাতে এগিয়ে থেকেই শেষ করে জিনেদিন জিদানের শিষ্যরা।

বিরতির পর ফিরে ম্যাচের ৫৭ মিনিটে সালামাঙ্কার আলভারো রোমেরো গোল করলে সমতা ফেরে।

স্বাগতিকদের হুয়ান গনগোরা ৬২ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দিলে আবারও এগিয়ে যায় রিয়াল। যোগ করা সময়ে ফরোয়ার্ড ব্রাহিম ডিয়াজ ব্যবধান বাড়ালে দারুণ জয় তুলেই ফেরে বার্নাব্যুর রাজারা।

এমজে/