জোড়া উইকেট তুলে স্বস্তিতে বাংলাদেশ

জোড়া উইকেট তুলে স্বস্তিতে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকাকে কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশ। চেপে ধরেছে শুরুতেই। তুলে নিয়েছে জোড়া উইকেট। ভাঙন ধরেছে প্রোটিয়াদের টপ অর্ডারে। শরিফুলের পর মিরাজের আঘাত। স্বপ্নের পরিধি বাড়িয়ে তুলছে টাইগাররা।

 

প্রথম আনন্দের উপলক্ষ এনে দেন শরিফুল ইসলাম। ভেঙেছেন দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি। স্ট্যাম্প ভেঙে রেজা হেন্ড্রিকসকে দেখিয়েছেন সাজঘরের পথ। ৬.১ ওভারে ৩৩ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা। রেজা করেন ১৯ বলে ১২ রান।

রেজা হেন্ড্রিকস অবশ্য ফিরতেন আরো আগেই। দ্বিতীয় ওভারেই হয়তো বাংলাদেশ পেয়ে যেত বাংলাদেশ প্রথম উইকেটের স্বাদ। যদি না তানজিদ তামিম তার ক্যাচ ছাড়তেন। ১.৫ ওভারে মিরাজের বলে স্লিপে ক্যাচ ছাড়েন তামিম।

তবে উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হলো না মিরাজকে। অষ্টম ওভারেই উইকেটের দেখা পেলেন তিনি। বাংলাদেশও পেল স্বস্তি। ৭.৫ ওভারে তিনি ফিরিয়েছেন ভেন ডার ডুসেনকে। ৭ বলে ১ রানে করে সাজঘরে এই প্রোটিয়া।

এর আগে ওয়াংখেড়েতে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কাছে টসে হেরে আগে ফিল্ডিং করতে হচ্ছে টাইগারদের। এই ম্যাচ দিয়ে একাদশে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। নেই তাওহীদ হৃদয়।

৮ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ এখন ২ উইকেটে ৩৬ রান।