ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছেন টাইগাররা

ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছেন টাইগাররা

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার (১২ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় ক্রিকেটারদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়।

গতকাল শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশ বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়। ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন অনুপস্থিত। এ ম্যাচের আগেই তিনি দেশে ফিরে আসেন। ক্রিকেটাদের সঙ্গে ছিলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও কোচিং স্টাফরা।

ক্রিকেটাররা দেশে ফিরলেও ফিরেননি বিদেশি কোচরা। তারা নিজ নিজ দেশে ফিরে গেছেন। বিশ্বকাপ মিশন শেষে বাংলাদেশের সামনে এখন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। এর জন্য বিশ্রামের বেশি সময় পাবেন না টাইগার ক্রিকেটাররা। তবে বাংলাদেশ তাদের ফাস্ট বোলার কোচিং অ্যালান ডোনাল্ড আর পাচ্ছেন না। বিশ্বকাপ চলাকালেই তিনি পদত্যাগের কথা জানিয়েছিলেন বিসিবিকে।

সেমিফাইনালে খেলার মিশন নিয়েই এবারের বিশ্বকাপে অংশ নিতে ভারত যায় বাংলাদেশ। সেই লক্ষ্যে শুরুটাও হয়েছিল দুর্দান্ত। প্রথম ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছিল তেমন কিছুরই আভাস। কিন্তু যতই দিন গড়িয়েছে ততই বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত শীর্ষ চারে নয়, কোনোমতে অষ্টম হওয়ার সম্ভাবনা নিয়ে দেশে ফিরেছে। আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায় বাংলাদেশ। বাকি সাত ম্যাচেই হেরেছে।