ইমরান খান গুলিবিদ্ধ

ইমরান খান গুলিবিদ্ধ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিতে আহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলে একটি মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় তাঁর গাড়িবহরে গুলির ঘটনা ঘটেছে। এসময় ইমরানের পায়ে গুলি লাগে। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে তথ্য খবর এনডিটিভির।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, ইসলামাবাদ অভিমুখে পিটিআইয়ের লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরও চার থেকে পাঁচজন পিটিআই নেতা আহত হয়েছেন, তাদের মধ্যে ফয়সাল জাভেদ অন্যতম।

স্থানীয় পুলিশ বলছে, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পিটিআই নেতা ও সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পায়ে গুলি লেগেছে।

পাকিস্তানের বল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিটিআইয়ের আরেক নেতা ইমরান ইসমাইল বলেছেন, হামলার সময় তিনি ইমরান খানের পাশে ছিলেন। পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

ইসমাইল হামলার সময় ইমরান খানের পাশেই ছিলেন। তিনি বলেন, ‘হামলাকারী একটি একে-৪৭ হাতে সোজা কন্টেইনারের সামনে চলে আসে।’

পিটিআই নেতা হাম্মাদ আজহার জানিয়েছেন, দলের সদস্য আহমদ চাত্থার শরীরে দুটি গুলি লেগেছে। তবে তিনি বিপদমুক্ত।

হামলার পর পিটিআই নেতা শাহবাজ গিল বলেছেন, ইমরান খান আমাদের লাল রেখা (রেড লাইন) এবং সেই লাল রেখা অতিক্রমের চেষ্টা করা হয়েছে। তিনি আরও বলেছেন, ইমরান খান শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়বেন।

এদিকে, ইমরান খান আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী। এক টুইটে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। আরিফ আলভী লিখেছেন, ‘সাহসী ইমরান খানের ওপর ঘৃণ্য হত্যাচেষ্টা চালানো হয়েছে। আল্লাহকে ধন্যবাদ জানাই, তিনি আশঙ্কামুক্ত আছেন। তবে তাঁর পায়ে কয়েকটি গুলি লেগেছে। আশা করি, সেগুলো গুরুতর নয়।’