বাজার হাতছাড়া হওয়ার আশঙ্কায় সীমিত আকারে গার্মেন্টস চালু: ওবায়দুল কাদের

বাজার হাতছাড়া হওয়ার আশঙ্কায় সীমিত আকারে গার্মেন্টস চালু: ওবায়দুল কাদের

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে দেশব্যাপী সাধারণ ছুটির মাঝেই পোশাক কারখান খুলে দেয়া হয়েছে। এ নিয়ে চরম বিতর্ক চলছে। এ নিয়ে মুখ খুলেছেন সরকারের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে ভিডিও কানফারেন্সিং এ সংযুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, করোনা সংকটে তৈরি পোষাক শিল্পের আন্তর্জাতিক বাজার হাতছাড়া হওয়ার আশংকা তৈরি হয়েছে। এ কারণে ঢাকার আশপাশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলো সীমিত আকারে চালু করা হয়েছে। এ সব ফ্যাক্টরিগুলোতে ঢাকায় অবস্হানকারী শ্রমিকদের কাজে লাগানোর কথা বলা হয়েছে।

তিনি বলেন, মালিকরা তা মেনে নিয়েছে। কিন্তু চাকরি হারানোর ভয়ে অসংখ্য শ্রমিক ঢাকায় প্রবেশ করছে,এ বিষয়ে মালিকদের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহবান জানানো হয়েছে।

গৃহহীনদের তালিকার বিষয়ে তিনি বলেন, প্রশাসনের সঙ্গে সমন্বয় করে গৃহহীনদের তালিকা প্রণয়ন করে তাদের গৃহের ব্যবস্হা করে দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী মন্টু।