বিপদে অসহায়দের পাশে নেই সরকার: কাজী মফিজ

সেনবাগে বিএনপির ত্রাণ পেলো ৯,০০০ অসহায় পরিবার

সেনবাগে বিএনপির ত্রাণ পেলো ৯,০০০ অসহায় পরিবার

করোনাভাইরাস মহামারিতে থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা। কষ্টে দিন পার করছেন গরিব মানুষেরা। সরকারি সহায়তা আর আশ্বাস কেবলি আশার ফুলঝুরি মাত্র। সংকটের এ সময়ে নিজ এলাকার গরীব-অসহায় মানুষদের পাশে সাহায্য নিয়ে নির্ঘুম দিন-রাত্রি পাড় করছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মোহাম্মদ মফিজুর রহমান। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আর নিজের তত্ত্বাবধানে ১ম দফায় ৯ হাজার গরিব ও দুস্থ পরিবারের দুয়ারে দুয়ারে পৌঁছে দিয়েছেন ত্রাণ সামগ্রী।

সমাজসেবক এবং সেনবাগ উপজেলার প্রাক্তন চেয়ারম্যান মফিজুর সম্প্রতি এ ত্রাণ বিতরণ করেছেন নোয়াখালির সেনবাগ উপজেলার কাদরা, মোহাম্মদপুর, বীজবাগ এবং নবীপুর- এই চার ইউনিয়ন পরিষদের অসহায় পরিবারগুলোর মধ্যে।

চরম এই বিপদের সময়েও ক্ষমতাসীন সরকার মানুষের কাছে ত্রাণ পৌঁছাতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, "জনসেবাকে আমি নৈতিক দায়িত্ব হিসেবে দেখি।

করোনাসংকটকালে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনার আলোকেই আমরা মানুষের দুয়ারে দুয়ারে যাচ্ছি। তাদের কষ্টের কথা শুনছি। সহায়তার জন্য ত্রাণ বিতরণ করেছি।"

তিনি আরো বলেন, "দেশের এই ক্রান্তিলগ্নে দল-মত-নির্বিশেষে সকলের উচিত গরীব মানুষের পাশে দাঁড়ানো। সরকারের যখন বিপদগ্রস্থ নাগরিকদের পাশে দাঁড়ানোর কথা তখনি ব্যর্থতার পরিচয় দিচ্ছে। চালের বস্তা, রিলিফ সামগ্রী কোনো কিছুই দুর্নীতি থেকে বাদ যাচ্ছেনা। বিএনপিই জনগণকে প্রকৃত প্রতিনিধিত্ব করে।"

সংকটকালীন এই মুহূর্তে ত্রাণ বিতরণ এবং অসহায় মানুষদের সহযোগিতার কার্যক্রম অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন কাজী মোহাম্মদ মফিজুর।

জিএস/