গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন হবে: খন্দকার মোশাররফ

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন হবে: খন্দকার মোশাররফ

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন হবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার অধীনে দেশের জনগণ আর কোনো নির্বাচনে অংশ নেবে না। কারণ এই ফ্যাসিস্ট সরকার বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা ধ্বংস করে দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সভায় তিনি এসব মন্তব্য করেন।

‘বিজয়ের মাসে গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীদের মুক্তি দাবি’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশের মানুষের আশা ভরসার শেষ স্থল হচ্ছে বিচার বিভাগ।

বিচারবিভাগকে দলীয়করণ করে আজ ধ্বংস করে দেওয়া হয়েছে। যে দেশের প্রধান বিচারপতিকে সরকারের বিরুদ্ধে মন্তব্য করায় তাকে কিভাবে অপমান করা বিদায় করা হয়েছে। তা সবাই দেখেছে।

তিনি বলেন, সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য জনগণ প্রস্তুত। যেকোনো স্বৈরাচার সহজে ছেড়ে যায় না। তাদেরকে বিদায় করতে হবে। আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারকে হটাতে হবে। বাংলাদেশের ইতিহাস আছে পাকিস্তানের আইয়ুব সৈরাচারকে হটিয়েছে ছাত্রদের গণঅভ্যুত্থান। ৯০-এ স্বৈরাচার এরশাদকে হটিয়েছে গণঅভ্যুত্থানের মাধ্যমে। শ্রীলংকার রাষ্ট্রপতিকে হটিয়েছে গণঅভ্যুত্থানের মাধ্যমে।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অবঃ) জয়নুল আবেদীন প্রমুখ বক্তব্য রাখেন।