চট্টগ্রামে এক পরিবারের ৫ জন পুড়ে অঙ্গার

চট্টগ্রামে এক পরিবারের ৫ জন পুড়ে অঙ্গার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আগুনে একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ২টার দিকে উপজেলার উত্তর পারুয়া ৩ নম্বর ওয়ার্ড মহাজন পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এছাড়া অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন গৃহকর্তা খোকন বসাক।

অগ্নিকাণ্ডে মারা যাওয়া ব্যক্তিরা হলেন—সিএনজিচালক খোকন বসাকের পিতা কাঙ্গাল বসাক (৭০), মাতা ললীতা বসাক (৬০), স্ত্রী লাকী বসাক (৩২), ছেলে সৌরভ বসাক (১২) ও মেয়ে শায়ন্তী বসাক (৪)।

আহত খোকন বসাককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাড়ির বাইরে রাখা খোকন বসাকের সিএনজি অটোরিকশাটি আগুনে পুড়ে গেছে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনের উপ সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল হামিদ বলেন, ‘রাত ২টা ১০মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছে ৪০মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করেছে। ঘটনাস্থল থেকে একজনকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। পরিবারের পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।’

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম জানান, রান্নাঘরে প্রচুর পরিমাণে লাকড়ি থাকায় আগুনের লেলিহান শিখার তীব্রতায় ক্ষতি বেড়ছে।

ঘটনার পর চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম ও রাঙ্গুনিয়া থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিল্কি ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান একতেহার হোসেন বলেন, ‘খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে এসে দেখি ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে। আমরা খোকন বসাককে অগ্নিদগ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাই। রান্না ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।