কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন

সরকার সমর্থিত প্যানেলের ভরাডুবি

সরকার সমর্থিত প্যানেলের ভরাডুবি

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থিত প্যানেলের ভরাডুবি হয়েছে। নির্বাচনে সভাপতিসহ ১৩টি পদে জয়ী হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল। অপরদিকে সাধারণ সম্পাদক পদসহ মাত্র ৪টি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল। সাধারণ সম্পাদক পদে জয়ী এডভোকেট মোহাম্মদ তারেক জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা।

নির্বাচনে ডান প্যানেল বলে পরিচিত বিএনপি-জামায়াত সমর্থিত ‘আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেল থেকে সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম সহ ১৩টি পদে বিজয় লাভ করেন। এ প্যানেল থেকে সিনিয়র সহ সভাপতি পদে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট কাসেম আলী ও অ্যাডভোকেট নাজিম উদ্দিন। সহ সাধারণ (হিসাব) পদে অ্যাডভোকেট মোঃ মাহবুবুল আলম টিপু এবং পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ শাহিন বিজয়ী হয়েছেন।

এছাড়া জ্যেষ্ঠ আইনজীবী পদে অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ-১ , অ্যাডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী ও অ্যাডভোকেট মোহাম্মদ আমির হোসাইন বিজয়ী হয়েছেন। আর নবীন আইনজীবীদের ৪টি সদস্য কোটায় অ্যাডভোকেট শওকত ওসমান, অ্যাডভোকেট এম.এম. ইমরুল শরীফ, অ্যাডভোকেট মোঃ জসিম উদ্দিন ও অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিজয়ী হয়েছেন।

অপরদিকে সরকার সমর্থিত আওয়ামী লীগ প্যানেল সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তারেক সহ মাত্র ৪টি পদে জয় লাভ করে। এ প্যানেল থেকে সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে বিজয়ী অ্যাডভোকেট নুরুল ইসলাম সায়েম, আপ্যায়ন-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিজয়ী অ্যাডভোকেট ফরহাদ আহমদ এবং সদস্য কোটায় অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক-১ বিজয়ী হন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮৫৪ জন। তবে ভোটাধিকার প্রয়োগ করেন ৭৮৬ জন আইনজীবী।

শনিবার ১৭টি পদে পৃথক দুটি প্যানেলে সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৩টা পর্যন্ত চকরিয়া ও কক্সবাজার দুটি পৃথক কেন্দ্রে ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।