নাতি-নাতনিসহ পরিবারের ১৩ সদস্য নিয়ে সরকারি খরচে সিঙ্গাপুরে রাষ্ট্রপতি

নাতি-নাতনিসহ পরিবারের ১৩ সদস্য নিয়ে সরকারি খরচে সিঙ্গাপুরে রাষ্ট্রপতি

স্বাস্থ্য পরীক্ষা করাতে সিঙ্গাপুর গেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সরকারের শীর্ষ কর্তারা দেশের বাইরে চিকিৎসা করা নিয়ে সভা-সেমিনার বড় বড় কথা বললেও নিজেদের ক্ষেত্রে তা অনুসরণ করেন না। রাষ্ট্রপতি চিকিৎসা সেবা নিতে এর আগেও দেশের বাইরে গেছেন। তবে তার এবারের সফর নিয়ে বিভিন্ন মহলে চলছে আলোচনা-সমালোচনা। চিকিৎসার কথা বলে সিঙ্গাপুর গেলেও প্রশ্ন উঠেছে তার সফরসঙ্গী পারিবারিক বহর নিয়ে। তার আট দিনের এই সফরে সঙ্গে রয়েছেন নাতি-নাতনিসহ পরিবারের ১৩ সদস্য। সরকারের টাকা খরচ করে রাষ্ট্রপ্রধানের পরিবারের সদস্যদের এ সফর নিয়ে সমালোচনা হচ্ছে। 

সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে রয়েছেন স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, এমপি, পুত্র বধু শামসুন নাহার নেলী, নাতনি রিফাহ্ তাসনিয়া হামিদ, নাতি ইউসুফ আব্দুল্লাহ হামিদ জিম, পুত্র বধু নুসরাত জাহান, নাতনি নামিরা হামিদ, নুসাইবা হামিদ, নাতি আনাস আব্দুল্লাহ হামিদ, পুত্র বধু কামরুন নাহার, নাতি হামিদ ইব্রাহিম, ঈসা আব্দুল্লাহ এবং নাতনি লাবিবা জামান। 

গত ২৮ মার্চ বিকাল ৪টা ৫০ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিমান ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সফরে রাষ্ট্রপ্রধানের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা এবং সিঙ্গাপুর ন্যাশনাল আই সেন্টারে চোখের চিকিৎসা করানোর কথা রয়েছে।

সফরসূচি অনুযায়ী রাষ্ট্রপতির আগামী ৫ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে।

এমএন/