৪ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন, ক্ষিপ্ত হয়ে ফায়ার সার্ভিস অফিসে ভাঙচুর

৪ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন, ক্ষিপ্ত হয়ে ফায়ার সার্ভিস অফিসে ভাঙচুর

রাজধানীর বঙ্গবাজার মার্কেটে লাগা ভয়াবহ আগুন চার ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হওয়ায় ক্ষিপ্ত হয়ে ফায়ার সার্ভিসের অফিসে ভাঙচুর চালিয়েছে সাধারণ জনগণ। এতে আহত হয়েছেন ফায়ার মিডিয়া রবিউল ইসলাম অন্তর ও ফায়ার ফাইটার আতিকুর রহমান। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে আগুনের সময় ধোঁয়ায় কল্যাণপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মেহেদী হাসান (৩৫) অসুস্থ হয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫১টি ইউনিটের পাশাপাশি কাজ করছে সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও বিজিবি।

আশপাশের উৎসুক জনগণের ভীড় নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। আগুন নিয়ন্ত্রণ জোরদার রাখতে এবং ফায়ার সার্ভিসসহ অংশ নেয়া বিভিন্ন বাহিনীর যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

ডিএমপির ট্রাফিক লালবাগ জোনের সিনিয়র সহকারী কমিশনার জয়িতা দাস বলেন, বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫১ ইউনিট। এছাড়া বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এখানে অংশ নিয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছে। ঝুঁকি এড়াতে হাইকোর্টের মোড় থেকে বঙ্গবাজার, গুলিস্তান থেকে বঙ্গবাজার, পুলিশ সদর দফতরের সামনের সড়ক থেকে ঢাকা মেডিক্যাল পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মেয়র হানিফ ফ্লাইওভারের চানখাঁরপুল দিকের লুপেও যান চলাচল বন্ধ রয়েছে। আগুন নিয়ন্ত্রণ ও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই এলাকায় যান চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আজ সকাল সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এরপর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।