ব্যবসায়ীদের আহাজারিতে স্তব্ধ নিউ মার্কেট এলাকা

ব্যবসায়ীদের আহাজারিতে স্তব্ধ নিউ মার্কেট এলাকা

রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন এখনো পুরোপুরি নেভেনি। চারদিকে ধোঁয়ায় আচ্ছন্ন। আগুন পুরোপুরি নির্বাপণে কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আশপাশের মার্কেটগুলো বন্ধ ঘোষণা করে দেয়া হয়েছে। সব হারিয়ে ব্যবসায়ীদের আহাজারিতে স্তব্ধ নিউমার্কেট এলাকা। আগুন ও ধোঁয়ার মধ্যে ঝুঁকি নিয়ে মালামাল বের করার চেষ্টা করছেন তারা। এরই মধ্যে ঢাকার বিভিন্ন এলাকা থেকে কেনাকাটা করতে ছুটে এসেছেন ক্রেতারা।

ক্রেতারা বলেছেন, তারা অনেকেই আগুনের ঘটনা জানেন না। এখানে ঘটনাস্থলে এসে জানতে পেরেছেন।

রহিমা নামে এক নারী মিরপুর থেকে কেনাকাটা করতে এসেছেন। তিনি বলেন, স্মার্ট ফোন না থাকায় তিনি আগুনের খবর জানি না। এখানে এসে দেখি এই ঘটনা।

দেলোয়ার হোসেন তার স্ত্রী এবং সন্তানদের নিয়ে গাউছিয়া মার্কেটে কেনাকাটা করতে এসেছেন।

তিনি বলেন, আজ অফিস ছুটি থাকায় সকালে বাসা থেকে বেড়িয়েছি ঈদের কেনাকাটা করতে। আগুনের কথা রাস্তায় অনেকে বলাবলি করছে। এখানে এসে দেখি সব মার্কেট বন্ধ। চারিদিকে ধোঁয়া উড়ছে। এই মার্কেট থেকে সবসময় কেনাকাটা করা হয়। ভেবেছিলাম আজ কেনাকাটা শেষ করে রোববার পরিবারের সবাইকে গ্রামে পাঠিয়ে দিবো।

রবিউল বলেন, কেনাকাটা করতে সকাল নয়টায় মতিঝিল থেকে বাসে উঠছি। দশটায় এসে এখানে পৌছেছি। এসে দেখি আগুন লেগেছে। সব দোকান বন্ধ। এই মার্কেট থেকে আমার পরিবার সবসময় কেনাকাটা করতো। ঈদের আগে ব্যবসায়ীদের এমন পরিস্থিতি আশা করিনি।

রহিমা নামে এক নারী তার মেয়েকে নিয়ে এসেছেন নিউমার্কেটে কেনাকাটা করতে। তিনি বলেন, আমি জানতাম না আগুনের ঘটনা। জুরাইন থেকে কতগুলো টাকা খরচ করে এসেছি। এসে কোন লাভ হইলো না।

এদিকে ব্যবসায়ীরা বলেছেন, ঈদের আগে এমন ঘটনা ছিলো তাদের কল্পনার বাইরে। এটি একটি ষড়যন্ত্র।