প্রায় ৫ মাস পর কারামুক্ত বিএনপিনেতা রিজভী

প্রায় ৫ মাস পর কারামুক্ত বিএনপিনেতা রিজভী

প্রায় পাঁচ মাস কারাভোগের পর মুক্তি পেয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আদালত থেকে সব মামলায় জামিন পেয়ে আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল ৪টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি। পরে, প্রাইভেটকারে করে নয়াপল্টনের উদ্দেশে রওনা হন বিএনপির এই নেতা।

রিজভীর আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন। এই আইনজীবী বলেন, ‘রিজভী গ্রেপ্তার হওয়ার পর থেকে ৫০ মামলায় জামিন পেয়েছেন। গত বছরের ৭ ডিসেম্বর পল্টন থানার মামলায় গ্রেপ্তার হওয়ার পর সুপ্রিম কোর্ট, ঢাকার মহানগর দায়রা জজ আদালত, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এবং কুমিল্লার আদালত থেকে এসব মামলায় জামিন পান। তার বিরুদ্ধে করা বেশিরভাগ মামলায় নাশকতার অভিযোগ আনা হয়। সর্বশেষ মানহানির মামলায় গোপালগঞ্জের আদালত থেকে জামিন পান তিনি।’

রিজভীকে কারাগার থেকে মুক্তি পাবেন খবরটি জেনে কেন্দ্রীয় কারাগারের জেলগেটে উপস্থিত হন তার সহধর্মিনী আরজুমান আরা বেগমসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী। কারাগার থেকে বের হওয়ার পর তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণবিষয়ক সহসম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি জাহেদুল কবির জাহিদ, ছাত্রদলের সাবেক সহসভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা বিশ্ববিদ্যালয় এসএম হল ছাত্রদলের সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

গত ৭ ডিসেম্বর রিজভীকে আটক করে পুলিশ। পরে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে। পরে কারাগারে পাঠানো হয় বিএনপির এই জ্যৈষ্ঠ নেতাকে।