পুকুর নিলাম নি‌য়ে ছাত্রলীগের দু‘পক্ষের হাতাহাতি, পুলিশসহ আহত ৩

পুকুর নিলাম নি‌য়ে ছাত্রলীগের দু‘পক্ষের হাতাহাতি, পুলিশসহ আহত ৩

কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলায় সরকারি পুকুর নিলাম কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্যসহ তিনজন আহত হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ওই সংঘর্ষ হয়। এ ঘটনায় দুই ছাত্রলীগকর্মীকে আটক করেছে পুলিশ।

চর রাজিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। আহতরা হলেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক ও কনস্টেবল রবিউল ইসলাম এবং ছাত্রলীগ কর্মী আল মামুন।

আটক ছাত্রলীগ কর্মীরা হ‌লেন- মাহবুবুর রহমান ও মাঈদুল ইসলাম। মাইদুল একইসঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব প‌দে র‌য়ে‌ছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার উপজেলা পরিষদের অধীনে হ্যালি প্যাড ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংলগ্ন দু‌টি সরকারি পুকুর উন্মুক্ত নিলাম কেন্দ্র ক‌রে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক গ্রুপ ও উপজেলা ছাত্রলীগের সহসভাপতি জুয়েল রানা গ্রুপের মাঝে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আকবর হোসেন হিরো ও পু‌লিশ প‌রিদর্শক (তদন্ত) আতাউর রহমান পরিস্থিতি শান্ত করার চেষ্টা ক‌রেন। পরবর্তী‌তে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজাহিদুল ইসলাম মিশুর ইন্ধ‌নে আবারও উত্তেজনা দেখা দি‌লে দুই গ্রুপের মধ্যে আবারও হাতাহাতির ঘটনা ঘটে।

এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে ছাত্রলীগ কর্মী‌দের হামলায় পু‌লি‌শের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক ও কনস্টেবল রবিউল ইসলাম আহত হন। সংঘর্ষে আল মামুন না‌মে এক ছাত্রলীগকর্মী আহত হন। পরে আহত দুই পুলিশ সদস্য চর রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে প্রাথমিক চিকিৎসা নেন।

উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজাহিদুল ইসলাম মিশু বলেন, ‘ঘটনার সময় আমি উপজেলা চত্বরে ফুসকার দোকানে ছিলাম। হুকুম দেয়ার বিষয়টি সত্য নয়।’

চর রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকবর হোসেন হিরো বলেন, ‘পুকুর নিলামকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে কিলঘুসির ঘটনা ঘটে। পরে উভয়পক্ষকে সরিয়ে দেয়া হয়। ওইখানে পুলিশও ছিল।’