হেঁটে ময়মনসিংহের সমাবেশে আসছেন নেতাকর্মীরা

হেঁটে ময়মনসিংহের সমাবেশে আসছেন নেতাকর্মীরা

ময়মনসিংহে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বন্ধ করে দেয়া হয়েছে গণপরিবহন। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পুরো জেলা। এতে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। সমাবেশে যোগ দিতে হেঁটে মিছিল নিয়ে আসতে শুরু করেছে দলের নেতাকর্মীরা। অনেকে রাতেই সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলা থেকে আসা নেতাকর্মীরা শহরের মাসকান্দা বাসস্ট্যান্ডে সড়কের একপার্শ¦ দখল করে বিক্ষোভ মিছিল করেছেন।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের দাবি এবং চলমান আন্দোলনে বিএনপির ৫ নেতাকর্মী হত্যাসহ, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে ময়মনসিংহে সমাবেশ ডাকে বিএনপি। সার্কিট হাউজ মাঠে সমাবেশের অনুমতি না পেয়ে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। ইতিমধ্যে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশে এসে উপস্থিত হয়েছেন। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে লোক সমাগমও।

বিএনপির নেতাকর্মীদেরকে শহরের বিভিন্ন অলিগলিতে মিছিল করতে দেখা গেছে।

বিএনপি নেতাকর্মীরা বলছেন, ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে যাতে বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা যোগ দিতে না পারেন, তার জন্য গত রাত থেকেই বন্ধ করে দেয়া হয়েছে জেলার অভ্যন্তরীণ ও আন্তঃজেলা বাসগুলো। তবে বিএনপি নেতারা সমাবেশকে সফল করতে বিভিন্ন উপায়ে সমাবেশস্থলে আছেন।

এদিকে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার রাতে বিএনপির নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ময়মনসিংহ শহরের টাউন হল এলাকায় বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেনের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

হামলায় তিনজন আহত হয়েছেন বলে স্থানীয় বিএনপির একটি সূত্র দাবি করেছে। বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন, রাত পৌনে নয়টার দিকে টাউন হল এলাকায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করেন ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা।