প্রহসনের নির্বাচনের তফসিল প্রতিহতের ঘোষণা বাম জোটের

প্রহসনের নির্বাচনের তফসিল প্রতিহতের ঘোষণা বাম জোটের

প্রহসনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হলে তা প্রতিহত করবে বলে ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।  মঙ্গলবার নির্বাচন কমিশনের অবিলম্বে পদত্যাগের দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে বিক্ষোভ কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা ১১টার দিকে আগারগাঁওয়ের আইডিবি ভবন এলাকায় জড়ো হন বাম জোটের নেতা–কর্মীরা। আগ থেকেই সেখানে নির্বাচন ভবন অভিমুখী রাস্তায় অবস্থান নেয় পুলিশ।

আইডিবি ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নির্বাচন ভবনের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাম জোটের নেতা–কর্মীদের বাধা দেয়। পুলিশের বাধার মুখে তারা রাস্তায় বসে পড়েন। সেখানে তারা প্রায় ১০ মিনিট অবস্থান করেন। সেখানে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইকবাল কবীর বলেন, প্রহসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে তা প্রতিহত করা হবে এবং এর বিরুদ্ধে সারা দেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এর আগে সমাবেশে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ বলেন, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু ভোট হবে না। ইসির কাজ দেখে মনে হয়, তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে নির্বাচনকালীন তদারকি সরকার গঠনের ঘোষণা দিয়ে আলোচনায় বসার আহবান জানান।