হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের তিন সদস্য কোয়ারেন্টিনে

হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের তিন সদস্য কোয়ারেন্টিনে

হোয়াইট হাউজের করোনা ভাইরাস টাস্কফোর্সের তিন সদস্য স্বেচ্ছায় কোয়ারেন্টিনে গিয়েছেন। সম্প্রতি করোনা ভাইরাস পজেটিভ এমন একজনের সঙ্গে সাক্ষাতের পর তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। বার্তা সংস্থা এপি’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য গার্ডিয়ান। এতে বলা হয়, অপেক্ষাকৃত কম ঝুঁকিতে থাকা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক ড. রবার্ট রেডফিল্ড আগামী দু’সপ্তাহ টেলিওয়ার্কিং চালিয়ে যাবেন।

শনিবার রাতে এক বিবৃতিতে এ কথা বলেছে সিডিসি। বিবৃতিতে বলা হয়েছে, রবার্ট রেডফিল্ড সুস্থ আছেন এবং তার মধ্যে কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

ফুড অ্যান্ড ড্রাগ এডমিনিস্ট্রেশন (এফডিএ) নিশ্চিত করেছে যে তাদের কমিশনার স্টিফেন হান আগামী দু’সপ্তাহ স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকবেন। কারণ, করোনা পজেটিভ এমন একজনের সংস্পর্শে এসেছিলেন তিনি।

যদিও স্টিফেন হানের করোনা নেগেটিভ এসেছে, তবুও তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের একজন প্রতিনিধির মতে, হোয়াইট হাউজের করোনা ভাইরাস বিষয়ক টিমের উচ্চ পদস্থ কর্মকর্তা অ্যান্থনি ফাউসি।

তুলনামুলকভাবে তারও কম ঝুঁকি রয়েছে। ৭৯ বছর বয়সী ফাউসি এই সংস্থার পরিচালক। তার করোনা নেগেটিভ আসা সত্ত্বেও নিয়মিত তার এ পরীক্ষা করা হবে। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারির করোনা ভাইরাস ধরা পড়েছে শুক্রবার। এ নিয়ে হোয়াইট হাউজে এ সপ্তাহে দু’জন কর্মকর্তার করোনা সংক্রমণ ধরা পড়েছে।

এমজে/