পাকিস্তানে সেনাবাহিনীর ওপর একাধিক হামলা, নিহত সেনাসহ ৭

পাকিস্তানে সেনাবাহিনীর ওপর একাধিক হামলা, নিহত সেনাসহ ৭

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে সামরিক বাহিনীর গাড়ি বহরে হামলা চালিয়েছে বিদ্রোহীরা। তবে সেনাবাহিনীর পাল্টা হামলায় অন্তত দুই বিদ্রোহী নিহত হয়েছেন। গুরুত্বপূর্ণ গোয়াদারে রোববার এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। একই দিনে দেশটির খাইবার-পাখতুনখাওয়ার বাজাউর জেলায় জঙ্গিদের গুলিতে এক সেনা সদস্য নিহত হন। সেখানে সেনাদের পাল্টা গুলিতে প্রাণ হারায় ৪ জঙ্গি। উভয় ঘটনাই আলাদা আলাদা বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা।

আইএসপিআর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, বেলুচিস্তানে সকাল ১০টার দিকে ছোট অস্ত্র ও গ্রেনেড নিয়ে হামলা চালায় ‘সন্ত্রাসীরা’। তবে সেনাবাহিনীর শক্ত প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায় এবং দুই জন নিহত হয়। কোনো সেনা সদস্য এই ঘটনায় হতাহত হননি। ভবিষ্যতেও সেনাবাহিনী এভাবেই পাকিস্তানের শান্তি রক্ষা করবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় ওই বিবৃতিতে। আইএসপিআর আরেক পৃথক বিবৃতিতে জানিয়েছে যে, গোয়াদার অঞ্চলে তারা একটি অভিযান শুরু করেছে যাতে করে সেখানে থেকে বিদ্রোহীদের উৎখাত করা যায়।

অপরদিকে আরেক বিবৃতিতে আইএসপিআর জানিয়েছে, বাজাউরে একটি জঙ্গি ঘাঁটিতে অভিযান চালানোর সময় অতর্কিতে হামলার শিকার হয় সেনা সদস্যরা।

এতে এক সেনা নিহত হন। জবাবে গুলি চালিয়ে চার জঙ্গিকে হত্যা করে সেনাবাহিনী। এছাড়া একজনকে গ্রেপ্তারও করা হয়েছে সেখান থেকে।