মৃতের সংখ্যা বিজ্ঞপ্তিতে প্রকাশ করবে আইইডিসিআর

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৭০৬ জন

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৭০৬ জন

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৭০৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২, ৪২৫ জনে। তবে ব্রিফিংয়ে মৃত্যুর সংখ্যা জানানো হয়নি। পরে প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানোর কথা বলা হয়।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৩৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৩৮২টি, পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬৭টি।

এ সময়ে সুস্থ হয়েছেন ১৩০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯১০ জন।

নাসিমা সুলতানা জানান, গতকালও ৩৭৭ জন সুস্থ হয়েছেন। তবে তা ব্রিফিংয়ে জানানো হয়নি। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ১০৭ জনকে। ছাড় দেয়া হয়েছে ৪৩ জনকে। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

দেশে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও শপিং সেন্টারের পর মসজিদ খুলে দিয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে খোলার ক্ষেত্রে বেশকিছু শর্তও জুড়ে দেয়া হয়েছে।

তবে দেশের সবচেয়ে বড় দুই শপিং সেন্টার বসুন্ধরা সিটি ও যমুনা ফিউচার পার্ক কর্তৃপক্ষ ঈদের আগে না খোলার সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যখন ৩৮ লাখ ২০ হাজার ৮৬৯ জন এবং ২ লাখ ৬৫ হাজার ৯৮ জন ছাড়িয়েছে তখন প্রতিবেশী দেশ ভারতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৪৫ জন এবং মৃতের সংখ্যা ১ হাজার ৭৮৭ জন।

অন্যদিকে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ১২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭৪ হাজার।

এমজে/