দুর্নীতিবাজদের ওপর চাপ সৃষ্টি করা হবে রাজনৈতিক সদিচ্ছার বাস্তবায়ন: ইফতেখার

দুর্নীতিবাজদের ওপর চাপ সৃষ্টি করা হবে রাজনৈতিক সদিচ্ছার বাস্তবায়ন: ইফতেখার

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, যারা দুর্নীতির বিরুদ্ধে প্রচারণা করেন, কথা বলেন তাদের বিভিন্ন সময় হুমকি দেয়া হয়। তাদের উপর চাপ সৃষ্টি করা হয়। তাই সরকারের উচিত যারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন তাদের নিরাপত্তা নিশ্চিত করা। তাদের উপর চাপ সৃষ্টি না করে যারা দুর্নীতি করে তাদের উপর চাপ সৃষ্টি করা। এর মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে যে রাজনৈতিক সদিচ্ছার কথা বলা হচ্ছে সেটির বাস্তবায়ন হবে।

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানে ড. ইফতেখারুজ্জামান এসব কথা বলেন। এসময় টিআইবির চেয়ারপার্সন সুলতানা কামাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে ড. ইফতেখারুজ্জামান বলেন, আমাদের দীর্ঘদিনের চাহিদার সুফল হিসেবে এ বছর প্রথমবারের মতো ৯ই ডিসেম্বর জাতীয় দিবস হিসেবে দিনটিকে পালনের উদ্যোগ নিয়েছে সরকার।

সভাপতির বক্তব্যে টিআইবির চেয়ারপার্সন সুলতানা কামাল বলেন, আমরা তরুণদের নিয়েই কাজ করছি। আমরা জানি তরুণরাই পারে সমাজের মৌলিক পরিবর্তনগুলো নিয়ে আসতে। তরুণদের যে শক্তি, যে উচ্ছ্বাশা, যে অঙ্গীকার তার সঙ্গে কোন কিছুরই তুলনা হয় না। তাদেরটি সবচেয়ে শক্তিশালী বিষয় হিসেবে সমাজে গ্রহণ হয়। আজকের শপথগ্রহণ হচ্ছে প্রতীকি। আমরা চাই তার আরো বেশি সম্পৃক্ত হবে এসব কাজে।

(জাস্ট নিউজ/ওটি/১৫৪০ঘ.)