একতরফা নির্বাচন নিয়ে দলীয় কর্মীর মতো বক্তব্য র‍্যাব ডিজির

একতরফা নির্বাচন নিয়ে দলীয় কর্মীর মতো বক্তব্য র‍্যাব ডিজির

একতরফা জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক দলের কর্মীদের মতো বক্তব্য দিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। রবিবার দুপুরে নগরের পতেঙ্গায় র‍্যাব-৭ চট্টগ্রামের কার্যালয়ে গরিব, দুস্থ ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় খুরশীদ হোসেন বলেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট দিতে কেউ বাধা দিলে প্রতিহত করা হবে।

একতরফা নির্বাচনের পক্ষে সাফাই গেয়ে র‍্যাবের মহাপরিচালক বলেন, ‘নির্বাচনের আগে থেকে আমরা কাজ করছি। নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে। ভোটাররা কেন্দ্রে যাতে যেতে পারে, তা নিশ্চিত করা এবং ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। আরেকটি বিষয়, যদি কেউ মনে করেন ভোট দেবেন না, সেটা তার বিষয়। তবে যদি কেউ ভোট দিতে চান, আর কেউ তাকে বাধা দেয়, তবে তাকে প্রতিহত করা হবে। কে হারবে কে জিতবে, সেটি আমাদের বিষয় নয়। আমাদের লক্ষ্য সুষ্ঠু নির্বাচনে সহায়তা করা। নাশকতা সৃষ্টিকারীদের সুযোগই দেওয়া হবে না।’

এক প্রশ্নের উত্তরে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের মধ্যে সমন্বয় থাকবে। একটা আসনে যতগুলো কেন্দ্র রয়েছে, তত স্ট্রাইকিং ফোর্স নেই। সে কারণে র‍্যাব টহলে থাকবে। কোথাও সংকট হলে সেখানে দ্রুত যাবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল মো. মাহবুব আলম, র‍্যাব-৭ চট্টগ্রামের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহাবুব আলম, র‍্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম, র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার প্রমুখ।