নির্বাচনের দিন চলবে গণপরিবহন, বন্ধ মোটরসাইকেল

নির্বাচনের দিন চলবে গণপরিবহন, বন্ধ মোটরসাইকেল

দ্বাদশ সংসদ নির্বাচনের দিনও গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি, প্রাইভেটকার ও রিকশা চলাচল করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান। তবে মোটরসাইকেল ও স্টিমার চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ অনুষ্ঠানে এসব তথ্য দেন মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ভোটার উপস্থিতি নিশ্চিত করতে ৭ই জানুয়ারি ভোটের দিনও গণপরিবহন চলবে। শিগগির এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নির্দেশনা জারি করবে।

মোস্তাফিজুর রহমান বলেন, আসন্ন সংসদ নির্বাচনের দিন গণপরিবহন, রেগুলার লাইনের বাস ও প্রাইভেটকারের ওপর নিষেধাজ্ঞা থাকবে না। অন্যান্য বছরের তুলনায় এবার এসব যানবাহন চলাচলের বিষয়ে কিছুটা শিথিলতা আনা হয়েছে। তবে মোটরসাইকেল, স্পিডবোটসহ বেশকিছু যানবাহনের চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

এর আগে গত ৩১শে ডিসেম্বর সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল- ৬ই জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘণ্টা) ট্যাক্সি, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হবে। যদিও এর আগে প্রজ্ঞাপনে রিটার্নিং কর্মকর্তার অনুমোদিত গণমাধ্যমকর্মীদের মোটরসাইকেল চলাচলের অনুমতি থাকবে বলে জানানো হয়েছিল।