কেন্দ্রীয় কার্যালয় দেখে হতভম্ব বিএনপি

‘বিএনপি কার্যালয়ে সিপিইউ-সিসি ক্যামেরা-নথিপত্র কিছুই নেই, সব লণ্ডভণ্ড’

‘বিএনপি কার্যালয়ে সিপিইউ-সিসি ক্যামেরা-নথিপত্র কিছুই নেই, সব লণ্ডভণ্ড’

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কার্যালয়ে গত ৭ ডিসেম্বর পুলিশি অভিযানের ৩ দিন পর আজ রোববার দলটির কার্যালয়ে প্রবেশ করতে পেরেছে দলীয় নেতারা।

বিএনপির দপ্তর সম্পাদক (চলতি দায়িত্ব) সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, 'আজ দুপুর ১টায় কয়েকজন আইনজীবীকে সঙ্গে নিয়ে আমরা দলীয় কার্যালয়ে ঢুকেছিলাম। ভেতরে ঢুকে দেখি সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে।'

তিনি বলেন, 'আমাদের কার্যালয়ে যে কয়টি কম্পিউটার ছিল তার একটিও সিপিইউ নেই, সব খুলে নিয়ে গেছে। সিসিটিভি ক্যামেরা নেই, নির্বাচনের যত নথি ছিল সেগুলোও নেই। চেয়ার-টেবিল সব ভাঙা।'

'আমরা তালিকা তৈরি করছি যে কি কি খোয়া গেছে', যোগ করেন প্রিন্স।

গত ৭ ডিসেম্বর বিকেল ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীরা সেখানে জড়ো হচ্ছিলেন। এর সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে এবং মকবুল হোসেন (৪০) নামে একজন নিহত হন।

এ সময় কার্যালয়ের ভেতর ও সামনে থেকে ৩ শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়।

আটকদের মধ্যে আছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

অভিযানের সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দলের কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে পুলিশের বাধার মুখে পড়েন। পরে তিনি কার্যালয়ের সামনে রাস্তায় অবস্থান নেন।