একতরফা নির্বাচন করতে গিয়ে নিজেরাই ফাঁদে পড়েছে: বাম জোট

একতরফা নির্বাচন করতে গিয়ে নিজেরাই ফাঁদে পড়েছে: বাম জোট

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, আওয়ামী লীগ সরকার একতরফা নির্বাচন করতে গিয়ে লেজেগোবরে অবস্থা করে ফেলেছে। সব দলের প্রার্থীকে গণভবন থেকে মনোনয়ন দেওয়া হচ্ছে। এখন নিজেরাই নিজেদের ফাঁদে পড়েছে। নৌকা ও ‘ডামি’ প্রার্থীর সমর্থকেরাই মারামারি–খুনোখুনি করছেন।

‘ভোট ডাকাতির ৫ বছর; কালো দিবস’ শীর্ষক এক সমাবেশে এসব কথা বলেছেন বাম নেতারা। শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাম জোট এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বাম জোটের নেতারা বলেন, আওয়ামী লীগ বর্তমানে সিন্ডিকেট ব্যবসায়ী, ব্যাংক ডাকাত, ঋণখেলাপি, অর্থ পাচারকারীদের পাহারাদার দল। তারা সংসদকে কোটিপতিদের ক্লাবে পরিণত করেছে। দুর্নীতি ও পাচার রোধে আওয়ামী লীগের অঙ্গীকারের অসারতা স্পষ্ট হয়েছে এতে।

বাম জোটের নেতারা বলেন, আওয়ামী লীগ একতরফা নির্বাচনী তামাশা আয়োজন করতে গিয়ে লেজেগোবরে অবস্থা করে ফেলেছে। একদিকে আওয়ামী লীগের প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী, ডামি প্রার্থী, ১৪ দলের প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থী—গণভবন থেকে সবাইকে মনোনয়ন দেওয়া হচ্ছে।

বাম নেতারা বলছেন, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দলীয়করণের কথা সরকারদলীয় নেতারাও বলতে বাধ্য হচ্ছেন। জনগণকে ধোঁকা দিতে গিয়ে এখন নিজেরাই নিজেদের ফাঁদে পড়েছে। সারা দেশে নৌকা আর স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি ও খুনের ঘটনা ঘটছে।

এই নির্বাচন বন্ধ করে নির্দলীয় সরকারের অধীন নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে বাম জোটের নেতারা বলেন, অন্যথায় দেশ এক ভয়ানক রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সংকটে পড়বে।

বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদক মোশারফ হোসেন নান্নুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মোহাম্মদ শাহ্ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদ (মার্ক্সবাদী) নেতা জয়দীপ ভট্টাচার্য, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আবদুল আলী। সমাবেশ শেষ হওয়ার পর বাম জোটের নেতা–কর্মীর একটি বিক্ষোভ মিছিল করেন।